পেকুয়া প্রতিনিধি:
দেশ পরিবর্তনের জন্য বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রাম থেকে শহীদ হয়েছেন পেকুয়ার সন্তান ওয়াসিম আকরাম। তার প্রাণ উৎসর্গ করায় জাতি চিরকাল তার প্রতি কৃতজ্ঞ। ইতিহাসে তার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

কেউ আইনের উর্ধ্বে নয়। হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে সরকার সক্রিয়ভাবে কাজ করছে। ইতোমধ্যে অনেকে গ্রেপ্তার হয়েছে, যারা পলাতক আছে তাদেরকেও দ্রুত গ্রেপ্তার করা হবে।

শনিবার বেলা ২টায় পেকুয়া উপজেলাস্থ সদর ইউপির বাঘগুজারার বাসিন্দা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে চট্টগ্রামে প্রথম শহীদ ওয়াসিম আকরামের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

তিনি আরো বলেন, সরকার জুলাই বিপ্লব নামে একটি ফাউন্ডেশন  করেছে, সেখান থেকে শহীদ এবং আহতদের সহায়তা করা হচ্ছে। ইতোমধ্যে শহীদ পরিবারকে ৩০লক্ষ করে টাকা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আজকে ধর্ম মন্ত্রণালয়ের সহযোগিতায় আস সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়েছে। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার ফ্যাসিবাদী দুঃশাসন থেকে সাধারণ জনগণকে মুক্ত করতে কাজ করে যাচ্ছে।

ওই সময় শহীদ ওয়াসিমের বাবা শফিউল আলমের উদ্দেশ্যে ধর্ম উপদেষ্টা বলেন, গণবিপ্লবে যারা শহীদ হয়েছেন, তারা জাতির শ্রেষ্ঠ সন্তান। এই সরকার যাওয়ার পরও ফাউন্ডেশনের পক্ষ থেকে শহীদ পরিবারের প্রতি সব সময় খোঁজ খবর রাখা হবে।

পরে ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেন এবং তার রুহের মাগফেরাত কামনা করেন।

এ সময় ধর্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু. আ. আউয়াল হাওলাদার, উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি উপস্থিত ছিলেন।