জাহেদুল ইসলাম, লোহাগাড়া:

সাম্য ও মানবিক বাংলাদেশ বিনির্মানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘোষিত ৩১ দফা বাস্তবায়নে লোহাগাড়া উপজেলা ছাত্রদলের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।
শনিবার (১৯ অক্টোবর) বাদে আছর লোহাগাড়া সিটিজেন পার্ক কমিউনিটি সেন্টারে উপজেলা ছাত্রদলের উদ্যোগে এ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জাতীয়তাবাদী ছাত্রদলের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা এই কর্মশালায় উপস্থিত ছিলেন।
ছাত্রদল নেতা মোহাম্মদ আসিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-আহবায়ক সালাউদ্দিন চৌধুরী সোহেল।

ছাত্রদল নেতা মোহাম্মদ এহেছানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- লোহাগাড়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ফৌজুল কবির ফজলু, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সহ-সংগঠনিক সম্পাদক সলিমুল্লাহ চৌধুরী ডালিম, সাবেক যুগ্ম-আহবায়ক মুসলিম উদ্দিন প্রমূখ।

প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়ে বক্তারা বক্তব্যে বলেন, বিগত ১৬ বছর স্বৈরচারী সরকার দেশকে অরাজকতার দিকে ঠেলে দিয়েছে। জনগণের হাতে রাষ্ট্রের অধিকার আর মালিকানা ফিরিয়ে দিতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনে গণতান্ত্রিক শক্তির জয়লাভ প্রয়োজন। আর এই জয়লাভের পর ঐকমত্যের জাতীয় সরকার ৩১ দফার আলোকে রাষ্ট্রে রূপান্তরমূলক সংস্কার কার্যক্রম গ্রহণ করবে বলে তারা উল্লেখ করেন। জাতীয়তাবাদী ছাত্রদল দ্বিতীয় স্বাধীনতায় যে ভূমিকা রেখেছে ৩১ দফা বাস্তবায়নেও একই ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- লোহাগাড়া উপজেলা শ্রমিক দলের সভাপতি এস.এম জাকারিয়া, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী, উপজেলা যুবদল নেতা নজরুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মকছুদ হোসেন, উপজেলা ছাত্রদল নেতা মো:দিদার, জয়নাল, মুহাম্মদ মারুফ, খোরশেদ, হেলাল, মো:মারুফ, সাঈদী, ইমতিয়াজ, বুলবুল, আরফাত, ইকবাল, মুমিন, জুনায়েদ, সাজ্জাদ, দিদার, রাফি সাকিব, বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল নেতা মো: করিম, মিনহাজ, আলহাজ্বে মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল নেতা ওসমান, তুষার ও মারুফ প্রমূখ।