সিবিএন ডেস্ক ;

সরকারি চাকরিতে কোটা সংস্কারকে কেন্দ্র করে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক এবং আরিফ সোহেলকে সদস্য সচিব করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হয়। আব্দুল হান্নান মাসউদকে কমিটির মুখ্য সচিব এবং উমামা ফাতিমাকে মুখপাত্র হিসেবে নিযুক্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতে সংগঠনটির নেতা সার্জিস আলম নতুন কমিটির ঘোষণা দেন। তিনি জানান, দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে, যেখানে জেন-জি শিক্ষার্থীরা বিশেষ গুরুত্ব পাবে। এই কমিটি কখনোই রাজনৈতিক দলের রূপ ধারণ করবে না।

হাসনাত আব্দুল্লাহ সংবাদ সম্মেলনে ফ্যাসিবাদীদের উত্থানের চেষ্টা প্রতিহত করতে আন্দোলন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। এর আগে বিকেলে, রাষ্ট্রপতির পদত্যাগ, সংবিধান সংশোধন, বিগত তিনটি সংসদ নির্বাচন অবৈধ ঘোষণা, ছাত্রলীগ নিষিদ্ধসহ পাঁচ দফা দাবি জানানো হয়। এসব দাবি মানা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এদিন সন্ধ্যায় একটি রূপরেখা এবং সারাদেশের বিপ্লবী শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে আন্দোলনের অর্গানোগ্রাম ঘোষণা করা হবে বলে জানানো হয়।