সিবিএন ডেস্ক:

আওয়ামী লীগ সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং তাজউদ্দীন আহমদের পুত্র তানজিম আহমেদ সোহেল তাজ ছাত্রলীগ নিষিদ্ধের বিষয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে তিনি তার মতামত প্রকাশ করেন।

ছাত্রলীগের অপকর্ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের ছবি পোস্ট করে সোহেল তাজ লেখেন, “নিয়তির কী নির্মম পরিহাস! যে ছাত্রসংগঠন ভাষা আন্দোলন, ছয় দফা, স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধসহ বাংলার মানুষের সকল লড়াই-সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছিল, সেই ছাত্রলীগ আজ তার অপকর্মের জন্য নিষিদ্ধ হলো।”

তিনি আরও লেখেন, নিষেধাজ্ঞার পর ছাত্রলীগের একটি বিবৃতি পড়ে তিনি মর্মাহত হয়েছেন। বিবৃতিতে ছাত্রলীগ অতীতের গৌরবময় ভূমিকার কথা উল্লেখ করলেও সোহেল তাজ তাদেরকে এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানান। তার মতে, গত ১৫ বছরে ছাত্রলীগকে “গুণ্ডা ও সন্ত্রাসী বাহিনীতে” পরিণত করা হয়েছে এবং তাদেরকে জনগণের বিরুদ্ধে ব্যবহার করা হয়েছে হত্যাকাণ্ড ও নির্যাতনের হাতিয়ার হিসেবে।

সোহেল তাজ আরও বলেন, “বর্তমান ছাত্রলীগ এবং আওয়ামী লীগ আর স্বাধীনতা সংগ্রামের ছাত্রলীগ ও আওয়ামী লীগ এক নয়। তাই মুক্তিযুদ্ধের ইতিহাস টেনে গর্বের স্থানগুলোকে বিতর্কিত করার অধিকার তাদের নেই।”

পোস্টের শেষে, সোহেল তাজ আওয়ামী লীগ ও ছাত্রলীগের “ব্রেন ওয়াশড” নেতাকর্মীদের উদ্দেশে লেখেন, “যারা খুনি, গুম, নির্যাতনের সমর্থক, তারা অনতিবিলম্বে আমার পেইজ আনফলো করুন এবং নিজেদের বিবেক জাগিয়ে আত্মসমালোচনা করুন।”