ডেস্ক নিউজ:

জালিয়াতির মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের রেঞ্জ রোভার গাড়ি ব্যবহার করার অভিযোগে মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করেছেন শুল্ক গোয়েন্দারা। রবিবার দুপুরে রাজধানীর কাকরাইলের শুল্ক গোয়েন্দা অধিদফতরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি কী বলেছেন তা জানা যায়নি।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বাংলা ট্রিবিউনকে বলেন, রবিবার দুপুর আড়াইটায় মুসা বিন শমসের শুল্ক গোয়েন্দা অধিদফতরে হাজির হয়েছেন। মুসা বিন শমসেরের গাড়ি জালিয়াতির ঘটনায় গঠিত দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি তাকে জিজ্ঞাসাবাদ করছে। শুল্ক গোয়েন্দা অধিদফতরের উপ-পরিচালক এইচ এম শরিফুল হাসানকে প্রধান করে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল।

গত ২১ মার্চ শুল্ক গোয়েন্দারা প্রিন্স মুসার গুলশানের বাড়িতে অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দেওয়া বিলাসবহুল রেঞ্জ রোভার গাড়ি আটক করে। শুল্ক পরিশোধের ভুয়া কাগজ দিয়ে ভোলা বিআরটিএ থেকে ফারুক উজ-জামান চৌধুরীর নামের রেজিস্ট্রেশন (নং-ভোলা-ঘ-১১-০০৩৫) করে মুসা নিজেই গাড়িটি ব্যবহার করে আসছিলেন।

শুল্ক গোয়েন্দারা আরও জানান, ২০ এপ্রিল শুল্ক গোয়েন্দায় হাজির হওয়ার জন্য নোটিশ দিলে প্রিন্স মুসা আংশিক পক্ষাঘাতগ্রস্ত হয়ে ‘বাকশক্তি হারিয়েছেন’ দাবি করে সময় প্রার্থনা করেন। প্রিন্স মুসার সময় প্রার্থনার আবেদন মঞ্জুর করে শুল্ক গোয়েন্দারা ১৫ দিনের সময় দিয়ে আজ ৭ মে হাজির হতে সমন দেওয়া হয়।