আমান উল্লাহ আমান, টেকনাফ
আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমুল্য শিথিল, ভেজাল দ্রব্য বেচা কেনা বন্ধ ও অবৈধ কার্যকলাপ থেকে বিরত থাকা, মেয়াদোত্তীর্ণ মালামাল পরিহার, আইনশৃংখলা স্বাভাবিক রাখতে টহল জোরদারকরণ ও ভ্রাম্যমান আদালতের নিয়মিত অভিযান ও পৌরসভাকে যানজটমুক্ত রাখতে টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোঃ ইসলামের সাথে ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
২০ মে শনিবার বিকাল ৩ টায় পৌরসভার মিলনায়তনে মেয়র হাজী মোঃ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা আরো বলেন, রমজান মাসে হোটেল রেঁস্তুরা বন্ধ রাখা এবং গ্যাস সিলিন্ডার মুল্য বৃদ্ধি না করার পাশাপাশি কাঁচামাল গোদামজাত করে রেখে কৃত্রিম সংকট দেখিয়ে মুল্য বৃদ্ধি করা হলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দেয়া হয়।

এসময় ব্যবসায়ীরাও মেয়রের সাথে একমত পোষন করে আরো বলেন, যানজট নিরসনে সকাল ৮ টা থেকে রাত আট টা পর্যন্ত পৌর শহরে মালবাহী ট্রাক না ঢুকা এবং মিনিবাস, টমটম, মাহিন্দ্র ও সিএনজি গাড়ীগুলো নিয়ন্ত্রন, ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভায় ব্যবসায়ীরা বর্তমানে পাইকারী বাজারে পেঁয়াজ ২০ টাকা, চিনি ৬৩ টাকা, পাম ওয়েল ৭৫ টাকা, বোতল জাত (ফ্রেশ) ১০০ থেকে ১০৫ টাকা, ছোলা ৮২ টাকা বর্তমান বাজার দর রয়েছে বলে উল্লেখ্য করা হয়েছে। আসন্ন রমজানের আগেই প্রতিটি দোকানে দ্রব্যমুল্য তালিকা টাঙ্গানোর নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় টেকনাফ মডেল থানার সেকেন্ড অফিসার আবুল খায়ের, টেকনাফ সদর বিওপির মোহাম্মদ আলী, ষ্টেশন বাজার কমিটির সভাপতি ও কাউন্সিলর একরামুল হক, মনিরুজ্জামান, হোছন আহমদ, কহিনুর আক্তার, নাজমা আলম, দিলরুবা খানম, উপর বাজার কমিটির সভাপতি আবদুর রাজ্জাক, লামার বাজার কমিটির সভাপতি মোজাহার মিয়া, সাধারন সম্পাদক সবুর আলম, ব্যবসায়ী অনুপ পাল, কালা সওদাগর, রফিকুল আলম, নেজাম সওদাগর পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন পেশাজীবি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।