প্রেস বিজ্ঞপ্তি :
সাংবাদিক অর্পন বড়ুয়ার উপর হামলকারী প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জেল ফেরত দূর্নীতিবাজ সমাজসেবা কর্মকর্তা বিল্লাল হোসেনকে বদলী নয়; তার বিরুদ্ধে প্রচলিত আইনে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন রামুর সর্বস্তরের জনসাধারণ।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে রামু চৌমুহনী চত্বরে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবী জানানো নয়।

এসময় বক্তারা বলেন, কোন সুস্থ মস্তিস্কের মানুষ রাস্তা-ঘাটে কারো উপর এভাবে হামলে পড়ে না। সন্ত্রাসী ও মাদকাসক্ত ব্যক্তির পক্ষেই সেটা সম্ভব। সমাবেশ থেকে অবিলম্বে নেশাখোর ও প্রশ্নপত্র ফাঁস সিন্ডিকেটের অন্যতম সদস্য অপরাধী বিল্লাল হোসেনকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

রামু রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কাশেম সাগরের সভাপতিত্বে ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ছাত্রনেতা শিপ্ত বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য নাট্যজন সুশান্ত পাল বাচ্চু, জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শয়ন কান্তি বিশ্বাস, সংবাদকর্মী আব্দুল মালেক সিকদার, রামু ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি কামরুল হাসান ও ছাত্রনেতা আরিফুল ইসলাম নয়ন প্রমূখ।

রিপোটার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক হাসান তারেক মুকিম, মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, ছাত্রনেতা উত্তম, রামু ছাত্র ইউনিয়নের সভাপতি জয় বড়ুয়া, উদীচী শিল্পী গোষ্ঠীর সদস্য বিপ্লব ধর ত্রিশুল, ছাত্রনেতা ওবাইদুল্লাহ ও রাসেল দে’সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সমাবেশে সম্মিলিত সাংস্কৃতিক সাংস্কৃতিক জোট, শব্দায়ন আবৃত্তি একাডেমী, রামু উদীচী, থিয়েটার রামু, ছাত্র সংগঠন-দিগ্বিজয়ী, ত্রিরত্ন সংঘসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও প্রগতিশীল সংগঠন সংহতি জানান।

প্রসঙ্গত, সোমবার (১২ জুন) রাত পৌনে ১২টার দিকে সিএনজি অটোরিক্সা যোগে কক্সবাজার শহর থেকে রামু যাওয়ার পথে কক্সবাজার বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় অর্পন বড়ুয়ার উপর অতর্কিত হামলা চালায় রামু উপজেলা সমাজসেবা অফিসার বিল্লাল।

সাংবাদিক অর্পন বড়ুয়া কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এবং এটিএন নিউজের কক্সবাজার জেলা প্রতিনিধি।