ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজারের টেকনাফ ও রামুতে পৃথক অভিযানে ৪ কোটি ২৫ হাজার টাকা মূল্যের ইয়াবা ও বার্মিজ সিগারেট উদ্ধার করেছে বিজিবি। এ সময় ২ পাচারকারী ও একটি সিএনজি আটক করা হয়।
২ বিজিবির পরিচালক (অধিনায়ক) এস এম আরিফুল ইসলাম জানান, ১০ জুলাই দিবাগত রাতে টেকনাফ ইউপিস্থ দক্ষিণ জালিয়াপাড়া লবন মাঠ এলাকায় অভিযান চালিয়ে ৩ কোটি ৩০ লাখ টাকা মূল্যের ১ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তিনি জানান, দুইজন লোক পিঠের সাথে কাপড় দ্বারা মোড়ানো পলিথিনের ব্যাগ প্যাচানো অবস্থায় আসতে দেখে সন্দেহ হওয়ায় বিজিবি টহলদল চ্যালেঞ্জ করে তাদের হাতেনাতে আটক করে।
তারা হলেন- মিয়ানমারের মংডু সুধাপাড়ার আবুল বাশারের ছেলে মোঃ আয়াত (২০) এবং মৃত মকবুল আহম্মেদের ছেলে মোঃ মামুনুল (২৫)। পরে তাদের বহন করা ৩টি ব্যাগ তল্লাসি করে ১ লাখ দশ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ধৃতদের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দিয়ে জব্দকৃত ইয়াবাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

আটক মিয়ানমারের দুই পাচারকারী

অন্যদিকে ১১ জুলাই সকালে রামুর খুনিয়াপালং এলাকার গোয়ালিয়া নামক স্থানে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ৭ লাখ পঁচিশ হাজার টাকা মূল্যের ৪৫০০ প্যাকেট বার্মিজ নিম্নমানের সিগারেট এবং ১ টি সিএনজি আটক করেছে বিজিবি।
৩৪ বিজিবির পরিচালক (অধিনায়ক) মনজুরুল হাসান খান জানান, চোরাচালান বিরোধী অভিযানে কক্সবাজারগামী সিএনজি (কক্সবাজার-ঠ-১১-৩১০২) তল্লাশী করে মালিক বিহীন অবস্থায় ৭ লাখ পঁচিশ হাজার টাকা মূল্যের ৪৫০০ প্যাকেট বার্মিজ নিম্নমানের সিগারেট এবং ০১ টি সিএনজি আটক করা হয়।
তিনি জানান, আটককৃত সিএনজি বালুখালী শুল্ক কার্যালয়ে জমা করা হয়েছে। বার্মিজ নিম্নেমানের সিগারেট পরবর্তীতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।