সিবিএন:

কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে জেলা আইন-শৃংখলা সমন্বয় কমিটির মাসিক সভা। আজ ( রবিবার ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। জেলা প্রশাসক মো: আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফাসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মহোদয় বলেন, জেলায় নানান আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের উদ্যোগ নেয়া হয়েছে। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে দিক-নির্দেশনা প্রদান করেন। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মহাসড়কে যাত্রী পরিবহন নিরাপদ ও নির্বিঘœ রাখতে এবং পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদারে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। তিনি আরও বলেন, টেকনাফের নাফ নদী-র মৎস্যজীবীদের তালিকা প্রণয়নের কাজ চলছে। জনপ্রতিনিধি, বিজিবি ও মৎস্য অফিস থেকে এ তালিকা নিরুপণের কাজ চলছে। পরে তা যাচাই বাছাই শেষে উর্ধতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে। যদি প্রকৃত মৎস্যজীবী কেহ বাদ পড়ে তাহলে তাদেরকেও তালিকায় অন্তভূর্ক্ত করা হবে। ভারী বর্ষনের ফলে পাহাড় ধ্বসের সম্ভাবনা রয়েছে। তাই পাহাড়ের পাদদেশে কেহ যাতে পুনরায় বসবাস শুরু না করে সে লক্ষ্যে করনীয় বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। এ ছাড়া যানযট নিরসনে রাস্তার পাশে অবৈধ টমটম গ্যারেজ উচ্ছেদে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেন।

এ সময় সিভিল সার্জন ডা: আবদুস সালাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদ,চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাহেদুল ইসলাম, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাজাহান আলী, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আবুল কালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) পঙ্কজ বড়–য়া, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফারজানা রহমান ও সেলিম শেখ, জলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল,জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কানিজ ফাতেমা আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মো: শাহজাহান, জেলা আওয়ামীলীগ নেতা সালাহউদ্দিন আহমেদ (সিআইপি), কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, পৌর মেয়র মাহবুবুর রহমান,জেলা তথ্য অফিসার মো: নাসির উদ্দিনসহ বিভিন্ন সরকারী দপ্তর ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণ উপস্থিত ছিলেন। সভায় জেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক রাখা, মাদক ও চোরাচালান পাচার প্রতিরোধ, জমি অবৈধভাবে দখল প্রতিরোধ,সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে সচেতনতাবৃদ্ধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।