শফিক আজাদ,উখিয়া: 

মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য  মালয়েশিয়ান এনজিও “ক্লাব পুত্রা ওয়ান” সংস্থা কর্তৃক প্রেরিত আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে এনজিও ব্যুরো থেকে অনুমোদন নিয়ে ৩ হাজার রোহিঙ্গাদের মাঝে বিতরণের জন্য  জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ১ম ধাপে ৩হাজার প্যাকেট উখিয়া উপজেলা প্রশাসন নিকট এসে পৌছেছ। প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ৫ কেজি ময়দা, ১ কেজি চিনি, ১ কেজি ডাল নিয়ে রয়েছে।

উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান উল্লাহ বুধবার জেলা প্রশাসনের নিকট থেকে দুপুরে এই ত্রান গ্রহন করেন। পরবর্তীতে সকল আনুষ্ঠানিকতা শেষে রোহিঙ্গাদের মাঝে এসব ত্রাণ বিতরণ কথা হবে।
এর আগে গত ৩ ফেব্রুয়ারি ‘নটিক্যাল আলিয়া’ নামের একটি জাহাজ এক হাজার ৪৭২ টন ত্রাণ মালয়েশিয়া থেকে রোহিঙ্গাদের জন্য পাঠান। যাহা উখিয়া,টেকনাফের ১৫ হাজার রোহিঙ্গাদেরর মাঝে এগুলো বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৯ অক্টোবর মিয়ানমারের বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে হামলার ঘটনা ঘটে। এতে সীমান্ত পুলিশের ১২ সদস্য নিহত হয়। ওই হামলার জন্য রোহিঙ্গা মুসলমানদের দায়ী করে আসছে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী। এরপর থেকে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশে রোহিঙ্গাদের অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। জাতিসংঘের হিসাব অনুযায়ী, এ পর্যন্ত প্রায় ৭০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে।