আনোয়ার হোছাইন ঈদগাঁও :
কক্সবাজার সদরের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা ঈদগাঁওতে নব নির্মিত পুলিশ তদন্ত কেন্দ্রের বহুতল ভবনের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে , প্রহর গুনছে আড়ম্বর উদ্বোধনের ।

সরেজমিনে জানা যায়, কক্সবাজার সদর উপজেলার বিপুল জনসংখ্যা অধ্যুষিত বৃহত্তর ঈদগাঁওয়ের আইন শৃংখলা নিয়ন্ত্রণে প্রতিষ্ঠিত পুলিশ ফাঁড়ি ক্রমান্বয়ে তদন্ত কেন্দ্রে রুপান্তরিত হওয়া ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রটি যুগ যুগ ধরে বাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের জায়গার উপর অস্থায়ী ঘরে ছোট্ট পরিসরে আইন শৃংখলা রক্ষার কাজ করছিল । যা দেখলে মনে হত জনগণের নিরাপত্তা দেয়ার আগে তদন্ত কেন্দ্রে নিয়োজিত পুলিশ সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করা জরুরী । দেরীতে হলেও ঈদগাঁও’র লাখো জনগণ ও প্রশাসন সংশ্লিষ্টদের প্রাণের দাবি ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র অবশেষে ইসলামাবাদের তেতুলতলীতে নিজস্ব জায়গার উপর ৩ কোটি ২৮ লাখ টাকা প্রকল্পের বহুতল ভবনটি সরকার প্রতিষ্টা করছে। দিপংকর-কাশেম নামের একটি টিকাদারি প্রতিষ্ঠান বিগত এক বছর পূর্ব থেকে আধুনিক সুবিধা সম্বলিত চোখ ধাঁধানো বহুতল ভবনের নির্মান কাজ চালিয়ে আসছে। ইতিমধ্যে ভবনের নির্মান কাজ সম্পন্ন করে চুনকামের কাজও শেষ করতে দেখা গেছে। ভবনের চতুর্পাশে তৈরী করা হয়েছে  কঠোর নিরাপত্তা বেষ্টনি। অপেক্ষা শুধু উদ্বোধনের ।

স্থানীয়রা জানান, যত তাড়াতাড়ি তদন্ত কেন্দ্রটি নিজস্ব ভবনে স্থানান্তরিত হবে, ততই সেবা দেয়া এবং নেয়ার ক্ষেত্রে প্রশাসন ও জনগণ উপকৃত হবে। কারণ প্রশাসনের কাজে গতি আসবে।

এ ভবন বাস্তবায়নের দায়ীত্ব প্রাপ্ত প্রতিষ্ঠানের ঠিকাদার দিপংকর বাবুর সাথে যোগাযোগ করা হলে বলেন , আধুনিক সুবিধা সম্বলিত বহুতল ভবনটির যাবতীয় কাজ সম্পন্ন। তারা সংশ্লিষ্ট কতৃপক্ষকে হস্তান্তরের অপেক্ষায়। যে কোন সময় সরকারের মন্ত্রী বা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তার হাত দিয়েই সুরম্য ভবনটির ঝাকজমক উদ্বোধন হবে।