ইমাম খাইর, সিবিএন:
মিয়ানমার সেনাবাহিনীর অকথ্য নির্যাতন ও হত্যাকাণ্ড থেকে প্রাণভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া অসহায় মুসলিম রোহিঙ্গাদের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আহবানে সাড়া দিয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর উদ্যোগে রোহিঙ্গা উপদ্রুত এলাকায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে।
ড্যাব মহাসচিব ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের নেতৃত্বে পরিচালিত ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণের আজ ১৫তম দিনে চিকিৎসা সেবা নিয়েছে প্রায় পাঁচ হাজার চারশ’ রোহিঙ্গা নর-নারী ও শিশু।
আজকের ফ্রি মেডিক্যাল ক্যাম্পে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
প্রতিদিনের মতো আজও চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ওষুধ, ওয়াটার পিউরিফাই ট্যাবলেট, জীবানুনাশক সাবান ও হাই প্রোটিন বিস্কুট বিতরণ করা হয়।
ড্যাবের এ কার্যক্রম যথারীতি সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টায় তা শেষ হয়।
বিএনপির সার্বিক তত্ত্বাবধানে এ কার্যক্রম যৌথভাবে পরিচালনা করছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখা।
এছাড়া, চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার জেলা এবং বান্দরবান জেলা শাখাও এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত রয়েছে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে মিয়ানমার সরকারের সেনাবাহিনী কর্তৃক নির্যাতিত-নিপীড়িত অসহায় রোহিঙ্গাদেরকে চিকিৎসা সহায়তার জন্য এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।