আমান উল্লাহ আমান, টেকনাফ:
টেকনাফে ২১ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক ৩ রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ৩০ সেপ্টেম্বন শনিবার সকাল ৬ টার দিকে মিয়ানমার হতে নৌকা যোগে নাফ নদ পেরিয়ে টেকনাফের বড়ইতলী সীমান্ত দিয়ে পাচারকালে তাদের আটক করা হয়। ধৃতরা হচ্ছে, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার আশিক্কা পাড়ার মোঃ ইউনুছ আলীর পুত্র মোঃ ফয়সাল (২০), নাইটার ডেইল গ্রামের ফয়েজ আহম্মদের পুত্র মোহাম্মদ আলী (২০), কাইয়ংখালী গ্রামের রশিদ আহমদের পুত্র মোঃ আব্দুল (২০)।

ধৃত ব্যক্তিদের নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধ এবং অবৈধভাবে মিয়ানমার হতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে টেকনাফ মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের পূর্বক জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, হস্তচালিত কাঠের নৌকা, নগদ টাকা ও মোবাইল ফোনসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আরিফুল ইসলাম জানান, ইয়াবার একটি চালান টেকনাফের বড়ইতলী (উঠনী) সংলগ্ন নাফ নদীর কিনারা দিয়ে পাচারের গোপন সংবাদে টেকনাফ বিওপির হাবিলদার মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে একটি টহলদল কেওড়া বাগানে ওঁৎ পেতে থাকে। এসময় মায়ানমার হতে একটি হস্তচালিত নৌকা আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারী ৩ জন ব্যক্তি নৌকা থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। পরে আটককৃত ইয়াবা পাচারকারীদের স্বীকারুক্তি অনুযায়ী নৌকার সাথে রশি দিয়ে বাধা অবস্থায় পানির নিচ হতে দুই প্যাকেট ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। প্যাকেট দুইটি খুলে গণনা করে ৬২ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা মুল্যের ২০ হাজার ৯’শ ২৫ পিছ ইয়াবা, তাদের একটি হস্তচালিত কাঠের নৌকা, নগদ দুই হাজার টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আটককৃতদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করে সংশ্লিষ্ট ধারায় দুটি মামলা রুজু করা হয়েছে বলেও জানা তিনি।